Wellcome to National Portal
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ সেপ্টেম্বর ২০২২

ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা নিয়ে ইউজিসিতে কর্মশালা


প্রকাশন তারিখ : 2022-09-18

ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা নিয়ে ইউজিসিতে কর্মশালা

 

পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২১-২০২২ এর বার্ষিক মূল্যায়ন প্রতিবেদন পর্যালোচনা সংক্রান্ত একটি কর্মশালা আজ বুধবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অডিটোরিয়ামে শুরু হয়েছে।

কর্মশালার ১ম দিনে ১২টি বিশ্ববিদ্যালয়ের ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা প্রতিবেদন বিস্তারিতভাবে উপস্থাপন করা হয় এবং গঠনমূলক পরামর্শ প্রদান করা হয়।

কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান। অনুষ্ঠানে বক্তব্য দেন জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন, আইএমসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া। কমিশনের সিনিয়র সহকারী পরিচালক ও ইনোভেশন ফোকাল পয়েন্ট রবিউল ইসলাম এর সঞ্চালনায় কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পরিচালক গোলাম দস্তগীর।

ড. ফেরদৌস জামান বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনের বিকল্প নেই। উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সেবা সহজীকরণ করা জরুরি। সেবাপ্রত্যাশীরা যাতে কোন প্রকার বিড়ম্বনার শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে তিনি সংশ্নিষ্ট সকলকে আহবান জানান।

 কর্মশালার ১ম ধাপে ১২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন ফোকাল পয়েন্ট ও বিকল্প ফোকাল পয়েন্ট কর্মকর্তারা অংশ নেন।

 উল্লেখ্য, ৩৪ বিশ্ববিদ্যালয়ের পাবলিক বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে কর্মশালার বাকি তিনিটি ধাপ ১৫, ১৮ ও ১৯ সেপ্টেম্বর ইউজিসিতে অনুষ্ঠিত হবে।


Share with :

Facebook Facebook