মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd সেপ্টেম্বর ২০১৯

নাগরিক সেবায় উত্তম চর্চা নিয়ে ইউজিসিতে সভা অনুষ্ঠিত ।


প্রকাশন তারিখ : 2019-09-23

নাগরিক সেবায় উত্তম চর্চা নিয়ে ইউজিসিতে সভা অনুষ্ঠিত ।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে নাগরিক সেবা ও সুশাসন নিশ্চিতকরণে উত্তম চর্চা বিষয়ে এক সভা আজ (২৩/০৯/২০১৯ তারিখ) ইউজিসিতে অনুষ্ঠিত হয়। কমিশনের সদস্য এবং নাগরিক সেবা ও সুশাসন নিশ্চিতে অনুসৃত উত্তম চর্চা বিষয়ক গঠিত কমিটির আহ্বায়ক প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি সভায় সভাপতিত্ব করেন। সভায় ইউজিসি সচিব ও বিভাগীয় প্রধানগণ নাগরিক সেবা ও সুশাসন নিশ্চিতে অনুসৃত উত্তম চর্চার বিভিন্ন বিষয় তুলে ধরেন।

সভায় উত্তম চর্চার গুরুত্ব তুলে ধরে প্রফেসর শাহ্ নওয়াজ আলি বলেন, নাগরিক সেবা ও সুশাসন নিশ্চিত করতে হলে দেশের পাবলিক বিবিদ্যালয়ের কর্মকা- আরও যুগপোযোগী করতে হবে। কারণ, পাবলিক বিশ^বিদ্যালয়ে বিশাল জনগোষ্ঠী কাজ করে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভাল কাজসমূহ তুলে ধরার আহ্বান জানিয়ে ইউজিসি’র এ সদস্য বলেন, শিক্ষাক্ষেত্রে সরকারের অভীষ্ট লক্ষ্য অর্জনে সকলকে একযোগে কাজ করতে হবে। এসময় তিনি দাপ্তরিক কাজে উদ্ভাবন ও তথ্য প্রযুক্তি সহায়তায় কর্মসম্পাদনের পরামর্শ প্রদান করেন।

বিশ্ব র‌্যাংকিং-এ বাংলাদেশের কোন বিশ্ববিদ্যালয় না থাকা সম্পর্কে প্রফেসর শাহ্ নওয়াজ বলেন, এটা আমাদের জন্য খুবই দুঃখজনক ঘটনা। বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহ র‌্যাংকিং-এর আবশ্যকীয় কিছু শর্তপূরণে ব্যর্থতা ও যোগাযোগের অভাবে র‌্যাংকিং-এ পিছিয়ে রয়েছে বলে তিনি মনে করেন। র‌্যাংকিং-এ যেন বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলো ভালো অবস্থানে যেতে পারে সে লক্ষ্যে ইউজিসি কাজ করছে বলে তিনি জানান।

সভায় ইউজিসি সচিব ড. মোঃ খালেদ, স্ট্র্যাটেজিক প্লানিং এন্ড কোয়ালিটি অ্যাসিউরেন্স বিভাগের পরিচালক ড. মোঃ সুলতান মাহমুদ ভূইয়া, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ড. ফেরদৌস জামান, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের  পরিচালক ড. শামসুল আরেফিন, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোঃ কামাল হোসেন, বেসরকারী বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক ড. মোঃ ফখরুল ইসলাম, রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ ওমর ফারুখ, আইএমসিটি বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ আব্দুল ওহাব, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোঃ শাহ আলম, প্রশাসন বিভাগের যুগ্ম সচিব জাফর আহম্মদ জাহাঙ্গীর, বার্ষিক কর্মসম্পাদন, সেবা উন্নয়ন ও উদ্ভাবন শাখার সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম ও রবিউল ইসলাম উপস্থিত ছিলেন।


Share with :

Facebook Facebook