মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st জুলাই ২০২০

কোভিড- ১৯ বাস্তবতায় উচ্চশিক্ষা কার্যক্রম প্রযুক্তির মাধ্যমে চলমান রাখার আহ্বান ইউজিসির


প্রকাশন তারিখ : 2020-07-21

কোভিড- ১৯ বাস্তবতায় উচ্চশিক্ষা কার্যক্রম প্রযুক্তির মাধ্যমে চলমান রাখার আহ্বান ইউজিসির

বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের বিশ্ববিদ্যালয়সমূহ ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কার্যক্রম প্রযুক্তির সহায়তায় এগিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন। তিনি ইউজিসির নির্দেশনা মোতাবেক এসব কার্যক্রম সম্পাদন করতে বলেন । 

 

ইউজিসির আইএমসিটি বিভাগ আয়োজিত দু' দিনব্যাপী ভার্চুয়াল পদ্ধতিতে 'অনলাইন সভা আয়োজন ও অংশগ্রহণের কলাকৌশল' বিষয়ে আজ ২০ জুলাই এক প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

দেশের বিশিষ্ট প্রযুক্তিবিদ প্রফেসর সাজ্জাদ হোসেন উচ্চশিক্ষার সাথে সংশ্লিষ্টদেরকে কোভিড- ১৯ পরিস্থিতিতে সর্বশেষ প্রযুক্তি বিষয়ে জ্ঞান, দক্ষতা ও সক্ষমতা অর্জন করা জরুরি বলে মনে করেন। তিনি শিক্ষক, শিক্ষার্থী ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে নিযুক্ত কর্মকর্তাদেরকে আধুনিক প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করার পরামর্শ প্রদান করেন। 

 

ইউজিসি সদস্য আরও বলেন, ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও কোভিড-১৯ বাস্তবতায়  ফ্রন্টিয়ার প্রযুক্তি ব্যবহারে অধিক গুরুত্ব দিতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এঁর জন্মশতবর্ষ উপলক্ষ্যে ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রযুক্তি জ্ঞানের বিকল্প নেই বলে  তিনি মনে করেন।

 

উল্লেখ্য ইউজিসিতে শুরু হওয়া এ প্রশিক্ষণ কর্মশালায় কমিশনের বিভিন্ন বিভাগের ১০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। উদ্ধোধনী অনুষ্ঠানে ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান এবং আইএমসিটি বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ মনির উল্লাহ উপস্থিত ছিলেন।

 

বিশেষ অতিথির বক্তব্যে ফেরদৌস জামান বলেন, দক্ষ মানবসম্পদ তৈরির ক্ষেত্রে আধুনিক প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। এসময় তিনি ইউজিসি’র দাপ্তরিক কার্যক্রম ই-নথির মাধ্যমে সম্পাদনের উপর গুরুত্বারোপ করেন।


Share with :

Facebook Facebook